এখনই খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রকাশিত: ২:৩৩ অপরাহ্ণ, মে ৩১, ২০২০

অনলাইন ডেক্সঃআজ রোববার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চলতি বছরের এসএসসি ও সমমানের ফল ঘোষণা শেষে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, কোভিড-১৯ এর সংক্রমণ থেকে রক্ষা পেতে আমরা ধাপে ধাপে অগ্রসর হচ্ছি। সীমিত আকারে অফিস খুলে দেওয়া হয়েছে। গণপরিবহন ও খুলে দেওয়া হয়েছে। তবে এখনই শিক্ষাপ্রতিষ্ঠান উন্মুক্ত করব না।

তিনি বলেন, ধাপে ধাপে আমরা অগ্রসর হতে চাচ্ছি। এখনই শিক্ষাপ্রতিষ্ঠান উন্মুক্ত করব না। বর্তমানে যে অবস্থা চলছে, এই পরিস্থিতির উন্নতি হলে পর্যায়ক্রমে উন্মুক্ত করব।

শিক্ষার্থীদের মনযোগ দিয়ে লেখাপড়া করার পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, করোনাভাইরাসের আঘাত থেকে শিগগিরই বিশ্ব মুক্তি পাবে বলে আমার বিশ্বাস। সেইসঙ্গে বাংলাদেশ ও এ থেকে মুক্তি পাবে।

যে কোনো সংকটে আত্মবিশ্বাস রাখতে হবে উল্লেখ করে তিনি বলেন, নিজের আত্মবিশ্বাসটাই বড়। আমরা বিজয়ী জাতি, এটা মনে রাখতে হবে। তাই করোনা ভাইরাস সহ যেকোনো দুর্যোগে আত্মবিশ্বাস রাখতে হবে। যেকোনো ঝড়-ঝাপ্টা আসুক, আমরা আত্মবিশ্বাসের সঙ্গে সেটা মোকাবেলা করব।

এর আগে চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষার ফল ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বছর দেশে সার্বিক পাসের হার ৮২ দশমিক ৮৭ শতাংশ।